LastNews24
Online News Paper In Bangladesh

বিশ্বজুড়ে শনাক্ত প্রায় ১৮ কোটি ৬৪ লাখ, মৃত্যু ৪০ লাখ ২৪ হাজারের বেশি

0

 আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ লাখ ২৪ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে সারা বিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ১৮ কোটি ৬৪ লাখ মানুষ।

আজ রোববার সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৮ কোটি ৬৩ লাখ ৯৩ হাজার ৪১ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪০ লাখ ২৪ হাজার ৫৯১ জন।

গতকাল সকাল ৮টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী শনাক্ত হয়েছেন ১৮ কোটি ৫৯ লাখ ৭২ হাজার ৭৭০ জন এবং মারা গেছেন ৪০ লাখ ১৭ হাজার ১৯৬ জন।

সে হিসাবে, গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী শনাক্ত হয়েছেন চার লাখ ২০ হাজার ২৭১ জন এবং মারা গেছেন সাত হাজার ৩৯৫ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৩৮ লাখ ৪৭ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ছয় লাখ সাত হাজার ১৩৫ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি সাত লাখ ৯৫ হাজার ৭১৬ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ সাত হাজার ১৪৫ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯০ লাখ ৬৯ হাজার তিন জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৩২ হাজার ৮৯৩ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া দেওয়া হয়েছে ৩৪১ কোটি ৩৩ লাখ ৯৬ হাজার ৪৫১ ডোজ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ হাজার ১৮৯ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১০ লাখ নয় হাজার ৩১৫ জন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy