LastNews24
Online News Paper In Bangladesh

‘বর্তমান গণতান্ত্রিক সরকার সবসময় জনগণের পাশে আছে’

0

ষ্টাফ রিপোর্টার/- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান গণতান্ত্রিক সরকার সবসময় জনগণের পাশে আছে। করোনাভাইসের কারণে সারাবিশ্ব বিপর্যস্ত হলেও বাংলাদেশ সরকার ও আওয়ামী লীগ সবসময় অসহায় ও দরিদ্র জনগণের পাশে থেকে সাহায্য করেছে, ফলে কেউই না খেয়ে থাকেনি। তিনি বলেন, আমি নিজেও আমার নির্বাচনী এলাকায় পাঁচ দফা ত্রাণ বিতরণ করেছি।বৈশ্বিক এ মহামারিকালে স্বাস্থ্যবিধি মেনে আসন্ন দুর্গোৎসব উদযাপনের জন্য আয়োজকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

রোববার (১১ অক্টোবর) বড়লেখা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শারদীয় দুর্গাপূজা ২০২০ উদযাপন উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রাপ্ত বড়লেখা উপজেলার ১২৯টি সার্বজনীন পূজামণ্ডপে ৫০০ কেজি হারে সর্বমোট ৬৪ দশমিক ৫০০ মে. টন জিআর চালের ছাড়পত্র (ডিও) দেয়া হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অসহায় ও কর্মহীন ২০০ পরিবারের মাঝে চাল, ডাল, লবণ, চিনি, নুডলস ও সয়াবিন তেলসহ ১৭ কেজি ওজনের শুকনা খাবারের প্যাকেটও বিতরণ করা হয়।

এছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ৩ কোটি ৪৮ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে ১২ হাজার ৭৮৮ বর্গফুট আয়তন এবং বন্যার সময় ৪০০ জন মানুষ ও ১০০ গবাদিপশু আশ্রয় প্রদানের সক্ষমতা সম্পন্ন পাকশাইল আদর্শ উচ্চ বিদ্যালয়ে বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্প ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

সাম্প্রতিককালের ধর্ষণের ঘটনা উল্লেখ করে পরিবেশমন্ত্রী বলেন,কুলাঙ্গার ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করলেই সমাজকে ধর্ষণমুক্ত করা যাবে না।ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করতে হবে।ধর্ষকদের পিতা-মাতা, আত্মীয়-স্বজনরা জনসম্মুখে ধর্ষকদের বর্জনের ঘোষণা না দিলে তাদেরকেও বয়কট করতে হবে।

ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মন্ত্রী এ সময় ধর্ষকদের নিজ নিজ এলাকায় ঢুকতে না দেয়ার জন্য উপস্থিত জনপ্রতিনিধিদের প্রতি এবং আইনি সহায়তা না দেয়ার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানান।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা ভাইসচেয়ারম্যান তাজউদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান ওবড়লেখা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিধান চন্দ্র দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy