LastNews24
Online News Paper In Bangladesh

ফরিদগঞ্জ ও জীবননগরে ২ বিএনপি মেয়র প্রার্থীর ভোট বর্জন

0

লাষ্টনিউজ২৪ প্রতিনিধি/- চাঁদপুরের ফরিদগঞ্জ ও চুয়াডাঙ্গার জীবননগরে বিএনপির দুই মেয়র প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারছেন না এবং এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে বলে ওই দুই প্রার্থীর অভিযোগ।

চাঁদপুরের ফরিদগঞ্জে বিএনপির মেয়র প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারী শহরের বাসস্ট্যান্ড এলাকায় সকাল ১০টার দিকে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন।

তিনি অভিযোগ করেন, নির্বাচনে ভোট দেওয়ার পরিবেশ নেই। লোকজন ভোট দিতে পারছেন না। নানা ধরনের অনিয়ম হচ্ছে। এসবের প্রতিবাদে তিনি ভোট বর্জন করেছেন।

চুয়াডাঙ্গার জীবননগরে বিএনপির মেয়র প্রার্থী শাহজাহান কবির অভিযোগ করেছেন, ৪৪টি কেন্দ্রের মধ্যে ৪৩টিতে তার এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। ৫ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীপুর কেন্দ্রে শুধু এজেন্টকে ঢুকতে দেওয়া হয়। তবে ১০ মিনিট পর তাকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মুনিম লিংকনের কাছে অভিযোগ করা হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি বলে তার দাবি।

তবে বিএনপির মেয়র প্রার্থী শাহজাহান কবিরের অভিযোগ অস্বীকার করে ইউএনও এসএম মুনিম লিংকন বলেন, কোনো এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়নি। বিএনপি সব কেন্দ্রে এজেন্ট দিতে পারেনি।

এর আগে রোববার সকাল আটটা থেকে চতুর্থ ধাপে ৫৫টি পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। ৩৪ জেলার ৫৫টি পৌরসভার মধ্যে ২৯টিতে ভোটগ্রহণ করা হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। আর ২৬টি পৌরসভায় ভোট হচ্ছে কাগজের ব্যালটে।

এসব পৌরসভায় মোট ভোটার ১৬ লাখ ৬৭ হাজার ২২৪ জন। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২১৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৭০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬১৮ জন। মোট ভোটকেন্দ্র ৭৯৩টি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy