LastNews24
Online News Paper In Bangladesh

দিল্লি যাচ্ছেন মমতা, মোদীর সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা

0

আন্তর্জাতিক ডেস্কঃ একুশে বাংলা জয়ের পর এবার লক্ষ্য দিল্লি! চলতি মাসের শেষ সপ্তাহে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা নিজেই জানান, তিনি জুলাইয়ের শেষ সপ্তাহে দিল্লি যাবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করার পরিকল্পনা রয়েছে মুখ্যমন্ত্রীর। সূত্রের খবর, ২৫ জুলাই দিল্লি যাচ্ছেন মমতা। এই সফরে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে পারেন তৃণমূল সুপ্রিমো।

দিল্লি সফর প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘নির্বাচনের পর প্রত্যেকবার দিল্লি যাই। এবার কোভিডের জন্য যাওয়া হয়নি। সংসদের অধিবেশনের সময় যাব। অনেক বন্ধুর সঙ্গে দেখা হবে’। প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির সঙ্গেও তাঁর দেখা হওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন মমতা।

উল্লেখ্য, একুশের নির্বাচনে মোদী বাহিনীকে পরাজিত করে অভূতপূর্ব জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। তৃতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন মমতা। একুশের নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফল্যের পর এবার ২০২৪ সালে লোকসভা নির্বাচনে দিল্লি দখলের লড়াইকে পাখির চোখ করেছে জোড়াফুল শিবির। একুশের ফল ঘোষণার পরপরই মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী করার দাবি উঠেছে বিভিন্ন মহলে। টুইটারে এ নিয়ে ট্রেন্ডও হয়। BJP বিরোধী জোট তৈরির সলতে পাকানোর কাজে ঝাঁপিয়ে পড়েছেন তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরও, এমনটাই পর্যবেক্ষণ রাজনৈতিক মহলের একাংশের।এই প্রেক্ষাপটে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর রাজনৈতিক দিক থেকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

এদিকে, দিল্লি সফরে সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে পারেন মমতা। সম্প্রতি রাহুল গান্ধীর বাড়িতে গিয়েছিলেন প্রশান্ত কিশোর। রাহুলের সঙ্গে বৈঠকের পাশাপাশি সেদিন সোনিয়ার সঙ্গে তাঁর কথা হয় বলে জানা যায়। রাহুল-সোনিয়ার সঙ্গে পিকের সাক্ষাতের পর দিল্লি গিয়ে মমতা-সোনিয়া সাক্ষাৎ হলে, তা রাজনৈতিক দিক থেকে গুরুত্বপূর্ণ হবে বলে ব্যাখ্যা রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy