তহবিল সংগ্রহকারীতে জ্বলন্ত বক্তৃতায় পুতিনকে ‘ক্রেজি এসওবি’ হিসাবে বিস্ফোরিত করেছেন রাষ্ট্রপতি বিডেন

0

আন্তর্জাতিক ডেস্ক – ঘটনাগুলির একটি আশ্চর্যজনক মোড়, রাষ্ট্রপতি জো বিডেন ক্যালিফোর্নিয়ায় একটি পাবলিক তহবিল সংগ্রহের অনুষ্ঠানে রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে লক্ষ্য করে কিছু রঙিন ভাষা দিয়ে আলগা করেছিলেন। পুতিনকে “পাগল এসওবি” বলে অভিহিত করে, বিডেন রাশিয়ান নেতার প্রতি তার ঘৃণা প্রকাশ করতে পিছপা হননি।

“আমাদের সেই লোক পুতিন এবং অন্যদের মতো একটি পাগল SOB আছে, এবং আমাদের সর্বদা পারমাণবিক সংঘাতের বিষয়ে চিন্তা করতে হবে, তবে মানবতার জন্য অস্তিত্বের হুমকি হল জলবায়ু,” বিডেন সান ফ্রান্সিসকোতে ইভেন্টে একটি আবেগপূর্ণ বক্তৃতায় বলেছিলেন, যেখানে শুধুমাত্র একটি সাংবাদিকদের একটি ছোট দল উপস্থিত ছিলেন।

এটিই প্রথমবার নয় যে বিডেন শক্তিশালী ভাষা ব্যবহার করে একটি গরম মাইকে ধরা পড়েছে। 2022 সালের জানুয়ারিতে, তিনি ফক্স নিউজের একজন সাংবাদিককে “একটি কুত্তার ছেলে” বলে উল্লেখ করেছিলেন। এবং পুতিনকে “কসাই” এবং “যুদ্ধাপরাধী” সম্পর্কে তার সাম্প্রতিক মন্তব্য রাশিয়ান নেতার প্রতি তার তীব্র অনুভূতি প্রকাশ করে।

বিডেন রাশিয়ার কারাগারে মারা যাওয়া বিরোধী নেতা আলেক্সি নাভালনির দুর্দশার সাথে তার আইনি ঝামেলার তুলনা করার জন্য তার অনুমিত নির্বাচনী প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকেও লক্ষ্য করেছিলেন। প্রেসিডেন্ট নাভালনির মৃত্যুর প্রতিক্রিয়ায় রাশিয়ার বিরুদ্ধে কঠোর নতুন নিষেধাজ্ঞার পরিকল্পনা ঘোষণা করেছেন।

তার বক্তৃতায়, বিডেন গত এক দশকে বিশ্ব কীভাবে পরিবর্তিত হয়েছে তার প্রতিফলন করে বলেছিলেন, “আমি যদি 10 থেকে 15 বছর আগে এখানে দাঁড়িয়ে এই সব বলে থাকি, তাহলে আপনারা সবাই মনে করবেন আমার প্রতিশ্রুতিবদ্ধ হওয়া উচিত।”

মার্কিন যুক্তরাষ্ট্র এবং রাশিয়ার মধ্যে উত্তেজনা বাড়ার সাথে সাথে, বিডেনের জ্বলন্ত শব্দগুলি আন্তর্জাতিক মঞ্চে তরঙ্গ তৈরি করবে। এই উন্নয়নশীল আরো আপডেটের জন্য সাথে থাকুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.