LastNews24
Online News Paper In Bangladesh

ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে তীব্র যানজট

0

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝিতে অবস্থিত লাঙ্গলবন্ধ সেতুর ক্ষতিগ্রস্ত ডেক স্ল্যাব মেরামতের কারণে একপাশ চালু রয়েছে। এর ফলে চাপ বেড়েছে ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে। সেতু মেরামতের কারণে ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে তীব্র যানজট দেখা দিয়েছে।

মঙ্গলবার সকাল থেকেই এই মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়। বুধবার সকালে এই রিপোর্ট লেখা পর্যন্তও একই চিত্র দেখা গেছে।

খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি মোহাম্মদ শাহজালাল আলম জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝিতে অবস্থিত লাঙ্গলবন্ধ সেতুর ক্ষতিগ্রস্ত ডেক স্ল্যাব মেরামত করা হচ্ছে। এ কারণে মঙ্গলবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত যানবাহনসমূহ শুধু সেতুর একপাশ দিয়ে চলাচল করে। এ ছাড়া রাত ১০টার পর থেকে বুধবার দুপুর ১২টা পর্যন্ত লাঙ্গলবন্ধ সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।

এ অবস্থায় সড়ক বিভাগ থেকে বিকল্প পথ হিসেবে হালকা যানবাহনসমূহকে মোগড়াপাড়া-কাইকারটেক ব্রিজ-নবীগঞ্জ-মদনপুর সড়ক এবং ভারী যানবাহনসমূহকে কাঁচপুর-ভুলতা-নরসিংদী-ভৈরব ব্রিজ-সরাইল-ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা সড়ক ব্যবহার করতে বলা হয়েছে। যার কারনে ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসেড়কে যানজট বেড়েছে।

ওসি আরো জানান, লাঙ্গলবন্ধ সেতু মেরামতের কারণে ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসেড়কে ভারী গাড়ির চাপ বেড়েছে। এর মধ্যে মালবাহী কন্টেইনার, কাভার্ডভ্যান, ট্রাক ও পিকআপ রয়েছে।এই যানজট নিরসনে ঘাটুরা থেকে কসবার কালামুড়ি, নন্দনপুর, বিশ্বরোড, আশুগঞ্জে খাঁটিহাতা হাইওয়ে পুলিশের ৫টি দল কাজ করছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy