LastNews24
Online News Paper In Bangladesh

চৌগাছায় অবৈধভাবে ফুটপথ দখলের অভিযোগে চার ব্যবসায়ী আটক

পল্লী বিদ্যুতের ডিজিএমসহ নতুন শনাক্ত ৯

0

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় বার বার সতর্ক করা সত্বেও নিষেধ না মেনে অবৈধভাবে ফুটপথ দখল করে যান ও জন চলাচলে বিঘ্ন ঘটানোর অভিযোগে চার ফল ব্যাবসায়ীকে আটক করা হয়েছে। তারা হলেন টেঙ্গুরপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে শাহিনুর হোসেন (২২), মহেশপুর উপজেলার মান্দারবাড়িয়া গ্রামের আব্দুল লতিফের ছেলে আক্তারুল ইসলাম (৩৫), চৌগাছা পৌরসভার মালোপাড়ার হাফিজুর রহমানের ছেলে জাহিদুল ইসলাম (৩৮) ও হুদা চৌগাছার মৃত আব্দুল মুজিদের ছেলে সাইফুল ইসলাম (৩৫)। চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বিষয়টি নিশ্চিত করে বলেন বারবার সতর্ক করা সত্বেও তারা অবৈধভাবে ফুটপথ দখল করে যান ও জন চলাচলে বিঘ্ন ঘটাচ্ছেন। এ অভিযোগে মঙ্গলবার তাদের আদালতে পাঠানো হবে।

এরআগে সোমবার সকাল থেকেই চৌগাছায় এক সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়ন করতে ওসি সাইফুল ইসলাম সবুজের নেতৃত্বে থানা পুলিশ শহরের বিভিন্ন সড়কে লকডাউনের আওতাভুক্ত দোকান বন্ধে অভিযান চালান ও করোনা সচেতনতায় হ্যান্ড মাইকে মাইকিং করেন। এসময় অবৈধভাবে ফুটপথ দখল করে যান ও জন চলাচলে বিঘ্ন ঘটানো ব্যক্তিদের বারবার সতর্ক করেন ওসি নিজে। ওসি সবুজ বারবার ব্যবসায়ীদের স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধ করে মোটরসাইকেলে একের অধিক এবং ভ্যান ও ইজিবাইকে যারা দুইয়ের অধিক যাত্রী নিয়ে চলাচল করছিলেন এমন বাহনের অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেন। এরপরও অনেকে নিষেধ না মানায় পুলিশ এক পর্যায়ে কঠোর অবস্থান নেয়। বিভিন্ন মার্কেটের মধ্যে ঢুকে অভিযান চালায়। এতে সফলতা আসে। বন্ধের আওতাভুক্ত দোকানিরা অনেকেই বন্ধ করে চলে যান। এছাড়া বারবার সতর্ক করার পরও দুপুর পর্যন্ত নিষেধ না মেনে সড়কের উপর দোকান পরিচালনা করায় চার ফল ব্যবসায়ীকে আটক করা হয়। এসময় থানার উপ-পরিদর্শক বিপ্লব, বাচ্চু, মিজানসহ পুলিশ সদস্যরা ছাড়াও চৌগাছা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইবাদৎ হোসেন, যুগ্ম সম্পাদক আজিজুর রহমান এ্যাডমিরাল তার সাথে ছিলেন।

বিকাল ও সন্ধ্যায় থানা পুলিশ উদ্যোগে লকডাউন মানতে ও করোনা সচেতনতায় ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করতে পুলিশের পিকআপে করে মাইকিং করা হয়।

এদিকে সোমবার চৌগাছায় নতুন করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। তারা হলেন চৌগাছা পল্লী বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আবুল কালাম আজাদ (৪৬), পৌরসভার ৫নং ওয়ার্ডের বিশ্বাস পাড়ার কামরুল ইসলাম (৪০), ৬নং ওয়ার্ডের পৌরভবনপাড়ার আকলিমা বেগম (৩৫) ও জাহিদুল ইসলাম (৪৩), একই ওয়ার্ডের বাকপাড়ার আবু মুসা (৫৭), সিংহঝুলি ইউনিয়নের জাহাঙ্গীরপুর গ্রামের জাহাঙ্গীর (৫০), চৌগাছা সদর ইউনিয়নের মন্মথপুর গ্রামের রেজাউল ইসলাম (৫৪) নারায়ণপুর ইউনিয়নের নারায়ণপুর গ্রামের মমতাজ বেগম (২০) ও ধুলিয়ানি ইউনিয়নের ভাদড়া গ্রামের পান্না বেগম (৪০)।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার লাকি বলেন গত ১৯ তারিখে ১৬ জনের নমুনা পাঠানো হয়। সেই নমুনা ২০ জুন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের জিনম সেন্টারে পরীক্ষায় ৯ জনের করোন সনাক্ত হয়েছে। সনাক্তের হার ৫৬.২৫। তিনি আরও বলেন সনাক্ত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। তিনি বলেন ক্রমেই চৌগাছায় করোনা সনাক্তের হার উদ্বেগজনকভাবে বেড়ে চলেছে। তিনি চৌগাছাবাসীকে লকডাউন ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন করোনা সংক্রমণ রোধে বিশেষ লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলতে আমরা ব্যবসায়ীদের বিভিন্নভাবে উদ্বুদ্ধ করছি। তিনি বলেন ক্রমেই চৌগাছায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কঠোর লকডাউন ও স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই। লকডাউন বাস্তবায়নে চৌগাছা থানা পুলিশ সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। ফুটপথ দখল করে যান ও জন চলাচলে বিঘ্ন ঘটানোয় ৪ ব্যবসায়ীকে আটকের বিষয় নিশ্চিত করে ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন তাদেরকে বারবার অনুরোধ ও সতর্ক করার পরও তারা নিষেধ অমান্য করে ফুটপথ দখল করে যান ও জন চলাচলে বিঘ্ন ঘটিয়েই চলেছেন। সোমবারও তাদের বারবার সতর্ক করা হয়েছে। তাতেও তারা কর্ণপাত না করায় ওই চার ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটক ব্যবসায়ীদের মঙ্গলবার আদালতে পাঠানো হবে বলেও তিনি জানান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy