LastNews24
Online News Paper In Bangladesh

চীনে হোটেল ধসে নিহত ৮, নিখোঁজ বহু

0

আন্তর্জাতিক ডেস্কঃ চীনে হোটেল ধসে অন্তত আটজন মারা গেছেন এবং আরও অনেকে নিখোঁজ রয়েছেন। সোমবার বিকেলে চীনের পূর্ব শহর সুঝাউতে সিজি কাইউয়ান নামে হোটেলটি ধসে পড়ে। প্রাথমিকভাবে কর্তৃপক্ষ একজনের মৃত্যুর খবর জানিয়েছিল। তবে মঙ্গলবার রাষ্ট্রপরিচালিত পিপলস ডেইলি পত্রিকা জানিয়েছে, এ ঘটনায় অন্তত আটজনের মৃত্যু হয়েছে। উদ্ধারকর্মীরা নিখোঁজদের সন্ধানে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় একজন বাসিন্দা জানিয়েছেন, একাধিক মালিকানায় থাকা ভবনটি ৩০ বছরের পুরোনো এবং ধসে পড়ার আগেও সেখানে নির্মাণকাজ চলছিল।

উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে ধ্বংসস্তূপ থেকে সাতজনকে জীবিত উদ্ধার করে। উদ্ধারের জন্য ৬০০ কর্মীকে পাঠানো হয়েছে, গেছে ১২০টি গাড়িও। তার সঙ্গে রয়েছে ক্রেন, ল্যাডার এবং উদ্ধারকারী কুকুরের দল।

jagonews24

ধ্বংসস্তূপের নিচে এখনো ২৪ জন চাপা পড়ে রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। হোটেলটি কেন ভেঙে পড়ল তা জানায়নি কর্তৃপক্ষ। শুধু বলা হয়েছে, তদন্ত চলছে।

সাংহাই থেকে ১০০ কিলোমিটার দূরে ঐতিহাসিক সুঝাউ শহরে ১২ মিলিয়নের বেশি মানুষ বসবাস করে। দৃষ্টিনন্দন খাল এবং প্রাচীন উদ্যোনের জন্য শহরটি ভ্রমণকারীদের কাছে বেশ জনপ্রিয়।

চীনে ভবন ধসের ঘটনা নতুন নয়। গত মার্চে দক্ষিণ চীনে হোটেল ভেঙে ২৯ জন মারা গেছিলেন। সেই হোটেলের তিনটি তলা বেআইনিভাবে যোগ করা হয়েছিল। এছাড়া গত মাসে হুনানে মার্শাল আর্ট সেন্টারে আগুন লেগে ১৮ জন মারা যান।

সূত্র: রয়টার্স, ডয়েচে ভেলে

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy