LastNews24
Online News Paper In Bangladesh

কর্মহীন ও অসহায়দের জন্য ১০ টাকায় হাট বাজার

0

মোংলা প্রতিনিধিঃ করোনা মহামারীতে কর্মহীন ও অসহায়দের জন্য ১০ টাকায় হাট বাজারের আয়োজন করেছে মোংলার একটি স্বেচ্ছাসেবী সংগঠন দখিন হাওয়া সাহিত্য পরিষদ। শুক্রবার সকাল সাড়ে ১০টায় পৌর ভবনের সামনে প্রায় দেড় শতাধিক অসচ্ছল মানুষের হাতে ৭ ধরনের বাজারের পণ্য তুলে দিলেন সংগঠনের নেতৃবৃন্দ ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট নয়ন কুমার রাজ বংশী।

দখিন হাওয়া সাহিত্য পরিষদের এই উদ্যোগে করোনাভাইরাস মহামারীতে বিপাকে পড়া এ বাজার থেকে প্রতি সপ্তাহে ১২০ জন থেকে শুরু করে ২০০ জনেরও বেশী ব্যক্তিকে মাত্র ১০ টাকার বিনিময়ে ৭ আইটেমের বাজার দেয়া হবে।

বাজার সামগ্রীর মধ্যে রয়েছে আলু ১ কেজি, মিষ্টি কুমড়া ৫০০ গ্রাম, পটল ৫০০ গ্রাম, পিয়াজ ৫০০ গ্রাম, ডাল ২৫০ গ্রাম, কাঁচকলা ১ হালি ও কাঁচামরিচসহ কাঁচা বাজারের নিত্য প্রয়োজনীয় সামগ্রী। এ পণ্যের অনুমানিক মুল্য ১৭০ টাকা। শুক্রবার সকাল ১০টায় শহরের আব্দুল হাই সড়কে (পৌর ভবন) সামনে এই প্রথম ১২০ জনের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সিনিয়র সহকারী সচিব নয়ন কুমার রাজবংশী।

এ উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান কবি আফরোজা হীরা, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আঃ রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক হাদিউজ্জামান জাহিদ, সহ-সাংগঠনিক সম্পাদক আকরামুজ্জামান অভিসহ সংগঠনের অন্য সদস্যবৃন্দসহ আরো অনেকে।

এ বিষয়ে সংগঠনের চেয়ারম্যান আফরোজা হীরা বলেন, বিনামূল্যে খাদ্যপণ্য নিতে অনেকেই সঙ্কচবোধ করতে পারে। তাই করোনা ভাইরাসের প্রকোপে কর্মহীন হয়ে পড়া পরিবারগুলোর পাশে দাঁড়াতে পেড়ে আমিসহ সংগঠনের সদস্যরা অনেক আনন্দিত, তাই প্রতীকী মূল্য হিসাবে মাত্র ১০ টাকা ধরা হয়েছে। দুঃস্থ ও সুবিধাবঞ্চিত ছাড়াও বেশ কয়েকটি নিম্ন মধ্যবিত্ত পরিবারও সহায়তা পেয়েছেন। মানুষ যাতে এটাকে ত্রাণসামগ্রী না ভাবেন, তাই মাত্র ১০ টাকার বিনিময়ে এই প্রতিকী মুল্যের এ বাজারের আয়োজন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy