LastNews24
Online News Paper In Bangladesh

করোনা সংক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারত

0

আন্তর্জাতিক ডেস্ক/- ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯২ হাজার ৭১ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ৪৬ হাজার ৪২৭।

এর মধ্যে মারা গেছে ৭৯ হাজার ৭২২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৬ জনের। তবে দেশটিতে সুস্থতার হারও বেশি। এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছে ৩৭ লাখ ৮০ হাজার ১০৭ জন।

করোনা সংক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারত। দেশটিতে এর মধ্যেই সংক্রমণ ৪৮ লাখ ছাড়িয়ে গেছে। অপরদিকে মৃত্যু হয়েছে প্রায় ৮০ হাজার মানুষের। দৈনিক মৃত্যুতে একের পর এক রেকর্ড তৈরি করছে ভারত। প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে। তবে এর মধ্যেই কিছুটা স্বস্তির খবর হচ্ছে, সেখানে দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, প্রতিদিন ৭০ হাজারের বেশি মানুষ করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে ভারতে দৈনিক সংক্রমণ সবচেয়ে বেশি। দেশটিতে গড়ে প্রতিদিন আক্রান্তের সংখ্যা প্রায় ৯০ হাজার।

ভারতের করোনা সংক্রমণে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে মহারাষ্ট্র। ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৩৭ হাজার ৭৬৫। সংক্রমণে মৃত্যু হয়েছে ২৯ হাজার ১১৫ জনের। সুস্থ হয়ে উঠেছে ৭ লাখ ২৮ হাজার ৫১২ জন। মহারাষ্ট্রে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ৮০ হাজার ১৩৮।

দ্বিতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৭ হাজার ৫৮৭। সংক্রমণে মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৪৬ জনের। সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ।

তৃতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৭ হাজার ৬৬। সংক্রমণে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩০৭ জনের। সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৪১ হাজার ৬৪৯ জন। তামিলনাড়ুতে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৭ হাজার ১১০।এদিকে রাজধানী দিল্লিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মোট ২ লাখ ১৪ হাজার ৬৯ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৪ হাজার ৭১৫ জনের। সংক্রমণ থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ১ লাখ ৮১ হাজার ২৯৫ জন। দিল্লিতে বর্তমানে অ্যাকটিভ কেস ২৮ হাজার ৫৯।

কর্নাটকে আক্রান্ত হয়েছে মোট ৪ লাখ ৪৯ হাজার ৫৫১ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৭ হাজার ১৬১ জনের। সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৪৪ হাজার ৫৫৬ জন।

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫ হাজার ৮৩১। সংক্রমণে মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৪৯ জনের। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ৩৩ হাজার ৫২৭ জন। উত্তরপ্রদেশে করোনার অ্যাক্টিভ কেস ৬৭ হাজার ৯৫৫টি।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy