LastNews24
Online News Paper In Bangladesh

করোনায় প্রাণহানি ২ লাখ ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্রে

0

আন্তর্জাতিক ডেস্ক/- বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে প্রাণহানির সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫ জন। আক্রান্ত হয়েছেন অন্তত ৬৯ লাখ ৬১ হাজার ২১১ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ১৫ হাজার ৯৭৪ জন।

দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে লস অ্যাঞ্জেলসে। সেখানে এ পর্যন্ত ২ লাখ ৬১ হাজারের বেশি আক্রান্ত ও ৬ হাজার ৩৬৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কুইন্সে মারা গেছেন ৬ হাজার ১৭ জন।

বিশ্বের মধ্যে সর্বাধিক করোনায় আক্রান্ত দেশ যুক্তরাষ্ট্র। তালিকায় এর পরেই রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া ও কলম্বিয়া।

ভারতে ৫৫ লাখ, ব্রাজিলে ৪৫ লাখ, রাশিয়ায় ১১ লাখ ও কলম্বিয়ায় ৭ লাখ ৭০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সম্প্রতি ব্রুকলিন ইনস্টিটিউটের এক বিশ্লেষণে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারির প্রথম ঢেউয়ে আক্রান্ত ও মৃত্যু কমার পর গত জুন থেকে তা আবারও বাড়তে শুরু করেছে। বিশ্বের যেকোনও প্রধান অর্থনীতির তুলনায় যুক্তরাষ্ট্রে করোনার স্বাস্থ্যগত ও অর্থনৈতিক ক্ষয়ক্ষতি সবচেয়ে বেশি বলে মন্তব্য করেছে সংস্থাটি।

সূত্র: দ্য গার্ডিয়ান

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy