LastNews24
Online News Paper In Bangladesh

ইতালি প্রবাসীদের জন্য বিশেষ ঘোষণা দিল তার্কিশ এয়ারলাইন্স

0

ষ্টাফ রিপোর্টার/- ইতালিতে কর্মরত প্রবাসী বাংলাদেশি যাত্রীদের জন্য বিশেষ ঘোষণা দিয়েছে তার্কিশ এয়ারলাইন্স।

শনিবার (১৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এয়ারলাইন্সটি জানায়, সম্প্রতি ইতালি সরকার নিষেধাজ্ঞা শিথিল করার মাধ্যমে বাংলাদেশের ইতালি প্রবাসীদের স্ব স্ব কর্মস্থলে ফিরে যাওয়ার সৃষ্ট সুযোগকে অত্যন্ত সময়োপযোগী বলে মনে করে তার্কিশ এয়ারলাইন্স। গৃহীত এ সিদ্ধান্ত নিঃস্বন্দেহে ইতালিতে যেতে ইচ্ছুক আমাদের সকল যাত্রী সাধারণের জন্য আনন্দের।

এয়ারলাইন্সটি জানায়, ঢাকার ইতালি দূতাবাসের প্রদত্ত তথ্য অনুযায়ী- ৯ জুলাইয়ের আগে ইস্যুকৃত যেকোনো বৈধ রেসিডেন্ট কার্ডধারী বাংলাদেশি নাগরিক ইতালি প্রবেশের দিন থেকে ন্যূনতম ৭২ ঘণ্টার ভেতর গ্রহণ করা কোভিড-১৯ মুক্ত মেডিকেল সনদ নিয়ে সে দেশে ভ্রমণ করতে পারবেন। ভ্রমণকারী যাত্রীদের দেশটিতে প্রবেশের দিন থেকে ১৪ দিন নির্ধারিত স্বাস্থ্যসুরক্ষা কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে কোয়ারেন্টাইন পালন বাধ্যতামূলক।
সেইসঙ্গে বিমানবন্দর থেকে নিজ নিজ অবস্থানে যেতে নাগরিক যাত্রী সুবিধার বাস বা ট্রাম ব্যবহার না করে ব্যক্তিগত বাহন ব্যবহার করার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

উপরোক্ত শর্তসমূহ পালন করতে সক্ষম তার্কিশ এয়ারলাইন্সের যাত্রী সাধারণের পূর্ববর্তী বাতিল ফ্লাইটের টিকিটের তারিখ পরিবর্তন করে নতুন যাত্রা তারিখ প্রদান করা হবে।
পূর্ববর্তী টিকিটের তারিখ পরিবর্তনে ইচ্ছুক যাত্রী সকলের বৈধ রেসিডেন্ট কার্ডের মেয়াদের ভিত্তিতে অগ্রাধিকার তালিকা প্রণয়ন করে সেবা প্রদান করা হবে। সেক্ষেত্রে প্রথম পর্যায়ে শুধুমাত্র ৩০ নভেম্বর ২০২০ তারিখের আগে মেয়াদ শেষ হতে চলা যাত্রীদের নিজ নিজ ট্রাভেল এজেন্সি কিংবা ঢাকার তার্কিশ এয়ারলাইন্সের অফিসে যোগাযোগের অনুরোধ করা হলো। পর্যায়ক্রমে রেসিডেন্ট কার্ডের মেয়াদ শেষ হতে থাকা সকল যাত্রীর টিকেট পরিবর্তন করে দিতে তার্কিশ এয়ারলাইন্স প্রতিশ্রুতিবদ্ধ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যাত্রী সাধারণের সুস্বাস্থ্য, সুরক্ষা ও মঙ্গলের বিষয়টি অগ্রাধিকার দিয়েই করোনা পরবর্তী সূচিতে বিশ্বব্যাপী বিস্তৃত নেটওয়ার্কের সকল দেশের সঙ্গে মিল রেখে ফ্লাইট পরিচালনা করে চলেছে তার্কিশ এয়ারলাইন্স। সংক্রমণের পরিধি নিয়ন্ত্রণে আসতে থাকা দেশ গুলোতে পুনরায় বিমান চলাচলের পরিকল্পনার আলোকে গত ১৭ জুলাই ঢাকা থেকে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চালু করেছিল তুরস্কের পতাকাবাহী বিমান সংস্থাটি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy