LastNews24
Online News Paper In Bangladesh

আর সশরীরে ব্রোকারেজ হাউজে যাওয়ার প্রয়োজন নেই

0

অর্থনৈতিক প্রতিবেদক/-  পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে সবার কাজে সেবা পৌঁছাতে হবে। সেবাগুলো বর্তমানে শহরকেন্দ্রিক হয়ে গেছে। যদি এই বিষয়টাকে পরিবর্তন করতে হয়, তাহলে সব জায়গায় সেবা পৌঁছাতে হবে বলে জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

এরই ধারাবাহিকতায় অনলাইনে বিও হিসাব খোলার সেবাটি চালু করা হয়েছে। এখন থেকে দেশ-বিদেশের যেকোনো জায়গা থেকে প্রয়োজনীয় তথ্য দিয়ে স্বল্প সময়ে অনলাইনে বিও হিসাব খোলা যাবে। সেজন্য এখন আর সশরীরে ব্রোকারেজ হাউজে যাওয়ার প্রয়োজন নেই।

মঙ্গলবার আগারগাঁও বিএসইসির নিজস্ব ভবনে অনলাইন বিও হিসাব খোলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, একজন আসবেন এবং আমাদের কাছ থেকে সেবা নিবে সেরকমটা হবে না। আমাদেরকে সবার কাছে সেবা পৌঁছে দিতে হবে। তাই সবাই যেন স্বল্প সময়ে সঠিকভাবে বিও অ্যাকাউন্ট করতে পারে এবং সহজে সেবাটি পায় সেই লক্ষ্য পূরণ করতে পেরে আমি গর্বিত।

তিনি বলেন, সেই সাথে যারা স্টেকহোল্ডার রয়েছে তারা অনলাইন বিও অ্যাকাউন্ট সিস্টেম চালু হওয়ার পর থেকে নানা ধরনের প্রসেসিং সুযোগ সুবিধা পাবেন। সেইসাথে স্টেকহোল্ডাররা কোন একটা মাধ্যমে ডিজিটাল বিও অ্যাকাউন্ট এর ফরম সংগ্রহ করবেন। এতে সুবিধা হচ্ছে যেকোন বিও অ্যাকাউন্টের তথ্য আমরা আরও সহজভাবে যেকোনো সময় নিয়ে কাজ করতে পারব।

তিনি আরো বলেন, অনলাইন বিও হিসাবের পাশাপাশি ডিজিটাল বুথের মাধ্যমে সব জায়গায় পৌঁছাব। সেসব জায়গায় স্টেকহোল্ডারদের লক্ষ্য রাখতে হবে যারা বিও অ্যাকাউন্ট খোলার মাধ্যমে আপনাদের কাছে আসছে তাদের সঠিক তথ্য প্রদান করতে হবে এবং সহায়তা দিতে হবে। আর যারা বিও অ্যাকাউন্ট করছে তারা লক্ষ্য রাখবেন কোন ধরনের ঝুঁকি নেয়া যাবে না। এবং না জেনে- না বুঝে পুঁজিবাজারে বিনিয়োগ করা যাবে না। আগে সঠিক জ্ঞান গ্রহণ করে তারপর বিনিয়োগ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান ও আবদুল হালিম, সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ (সিডিবিএল) এর এমডি ও সিইও শুভ্র কান্তি চৌধুরী, সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশের (সিসিবিএল) সিইও ফরহাদ আহমেদ, বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান, আনোয়ারুল ইসলাম, আশরাফুল ইসলাম ও মোহাম্মদ রেজাউল করিম, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এমডি (ভারপ্রাপ্ত) ও সিএফও আব্দুল মতিন পাটোয়ারী। এছাড়া আরো উপস্থিত ছিলেন বিএসইসি ও সিডিবিএল এর কর্মকর্তাবৃন্দ সহ বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের (বিএমবি) প্রতিনিধি, ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রতিনিধি, ডিজিটাল প্লাটফর্মে বাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের এমডি ও সিইও সহ প্রতিনিধিরা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy