LastNews24
Online News Paper In Bangladesh

আওয়ামী লীগ ১৪৮, স্বতন্ত্র ৪৯

0

নিজেস্ব প্রতিনিধিঃ মাদারীপুরের শিবচর ছাড়া করোনা পরিস্থিতির মধ্যেই দলীয় প্রতীকে অনুষ্ঠিত প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে গড়ে প্রায় ৬৫ শতাংশ ভোট পড়েছে।

নির্বাচনে প্রায় সব আসনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীরাই ছিলেন মূল লড়াইয়ে। সোমবার অনুষ্ঠিত এই ভোটে ২০৪ ইউপির মধ্যে আওয়ামী লীগ ১৪৮টিতে এবং ৪৯টিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে জিতেছেন।

মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান।

তিনি জানান, প্রথম ধাপে আওয়ামী লীগের ২৮ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সোমবার ভোটের মাধ্যমে জয়ী হন ১২০ জন নৌকা প্রার্থী।

অন্য দলের প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টি ও জাতীয় পার্টি-জেপি এর তিন জন করে এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন প্রার্থী জিতেছেন।

দলভিত্তিক এই নির্বাচনে অংশ নেয়নি বিএনপি। তবে তাদের দলের অনেক স্বতন্ত্র হিসেবে নির্বাচন করেন।

প্রথম ধাপের এই নির্বাচনে ২০৪ ইউপিতে ভোট হয়। এর মধ্যে ২০টিতে ইভিএমে ও বাকিগুলোতে ব্যালট পেপারে নির্বাচন হয়।

একীভূত ফলাফলের তথ্য বিশ্লেষণ করে ইসি কর্মকর্তারা জানান, ২০৪ ইউপিতে ২৮ লাখ ৮৯ হাজার ৯২০ জন ভোটারের মধ্যে ১৮ লাখ ৭০ হাজার ৭১৪ জন ভোট দিয়েছেন।

এই হিসাবে চেয়ারম্যান পদে ভোট পড়েছে ৬৪.৭৩%।

ইভিএমে সর্বোচ্চ ৭৪.৭৩% ভোট পড়েছে। ব্যালটে সর্বোচ্চ পড়েছে ৮০.৪৯%। এর বদলে হবে ৮২.৭৫% নির্বাচনকালীন ও নির্বাচনোত্তর সহিংসতায় অন্তত তিন জনের মারা যাওয়ার খবর এসেছে।

মহামারি পরিস্থিতির মধ্যে ভোট শুরু হলেও এবার কয় ধাপে ভোট শেষ হবে তা নিয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেনি কমিশন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy