LastNews24
Online News Paper In Bangladesh

অভিযান অব্যাহত থাকায় সংসদীয় কমিটির অভিনন্দন

0

ষ্টাফ রিপোর্টার/- চলমান অভিযান অব্যাহত রাখার সুপারিশের পাশাপাশি প্রধানমন্ত্রীকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা। দেশব্যাপী ক্যাসিনো, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকায় এ অভিনন্দন জানিয়েছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অষ্টম বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনার সময় এ সুপারিশ করা হয়।

বৈঠকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জানান, ক্যাসিনো ও অনিয়মবিরোধী অভিযান অব্যাহত থাকবে। আর আমরা সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই অভিযান চালাচ্ছি। পত্রিকায় প্রকাশিত খবরের ভিত্তিতে নয়।

সূত্র জানায়, বৈঠকের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী তথা ‘মুজিব বর্ষ ২০২০’ উদযাপন উপলক্ষে জননিরাপত্তা বিভাগ ও এর আওতাধীন সংস্থার সমন্বয়ে গৃহীত কর্মসূচি নিয়ে বৈঠকে আলোচনা হয়।

এ সময় কমিটিকে জানানো হয়, ‘মুজিব বর্ষ ২০২০’ উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড সংক্রান্ত যুক্তরাজ্যে গঠিত তদন্ত কমিশন ও এর কার্যপরিধির বৃত্তান্ত, পুলিশ বাহিনী কর্তৃক বঙ্গবন্ধুর স্মৃতি সম্বলিত তথ্য সংগ্রহ ও প্রামাণ্য চিত্র নির্মাণ করা হবে। প্রতিটি থানায় শিশু, বয়স্ক নারী ও প্রতিবন্ধীদের জন্য বিশেষ ডেস্ক চালু করা হবে। ৯৯৯ ন্যাশনাল ইমারজেন্সি সার্ভিস সেবা আধুনিকীকরণ করা হবে।

বৈঠকে আরও জানানো হয়, কারা অধিদফতরের ব্যবস্থাপনায় ৫৯টি কারাগারে মাদকাসক্ত নিরাময় ইউনিট চালু করা হয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি কারাগারে উক্ত ইউনিট স্থাপনের মাধ্যমে মাদকাসক্ত বন্দিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার পরিকল্পনা নেয়া হয়েছে।এছাড়া কমিটি বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক, অধীনস্ত সংস্থা প্রধান ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান খান, মো. আফছারুল আমীন, সামছুল আলম দুদু, মো. ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বৈঠকে অংশ নেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy