LastNews24
Online News Paper In Bangladesh

‘অবৈধ সংসদে চলছে প্রমোদ ভাষণ’

0

‘অবৈধ সংসদে চলছে প্রমোদ ভাষণ, আনন্দ বিনোদন। সংসদ সদস্যদের কর্মকাণ্ড নিয়ে চরম বিপাকে পড়েছে সরকার। সম্প্রতি এক সাংসদের যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এটা নিয়েও সরকার চরম বিপাকে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

রোহিঙ্গাদের সমাবেশ সম্পর্কে সরকারের জানা ছিল না পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে জয়নুল আবদিন ফারুক বলেন, ‘যে সরকার নির্বাচিত নয়, যে সরকার গত দুই বছরে রোহিঙ্গাদের সমস্যা সমাধানে কূটনৈতিক তৎপরতায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। যে সরকার ব্যস্ত রয়েছে শুধু বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কথা বলে কিভাবে বিভিন্ন মামলায় জর্জরিত করে কারাগারে রাখা যায়। তাদের পক্ষে রোহিঙ্গা সমস্যার সমাধান সম্ভব নয়।

সরকারের গোয়েন্দারা বিএনপি নেতাদের নিয়ে ব্যস্ত অভিযোগ করে তিনি বলেন, গোয়েন্দারা পাহারা দেয় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। তারা ব্যস্ত রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ছোট্ট রুমে কোনো চিঠি আদান-প্রদান হচ্ছে কিনা? কিন্তু এত বড় একটি ঘটনা ঘটে গেল রোহিঙ্গারা এত বড় সমাবেশ করলো সমাবেশে ডিজিটাল টি-শার্ট, রঙিন পোস্টার, সমাবেশে অবৈধ টেলিফোনের ব্যবহার অথচ সরকারের একজন ঊর্ধ্বতন মন্ত্রী বললেন আমরা এর কিছুই জানি না। তাই আমি মনে করি এ সরকারের কাছে দাবি করে কোনো লাভ নেই।

রোহিঙ্গাদের সুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে ফারুক বলেন, ‘ওবায়দুল কাদের এ কথাগুলো কেন বলছেন সেটা আমরা জানি। কারণ তাদের পায়ের নিচে কোনো মাটি নেই, তারা গণতান্ত্রিক সরকার নয়, তারা অবৈধ সরকার, ২৯ ডিসেম্বর রাতের সরকার।’

রাজাকারদের তালিকা তৈরি হবে মুক্তিযোদ্ধা মন্ত্রীর এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘এ অবৈধ মন্ত্রীর কাছে আমি দাবি জানাবো আপনাদের নেতারা কয়জন ছিলেন ইন্ডিয়ায়, কয়জন ট্রেনিং নিয়েছেন। কলকাতায় বসে কারা মুভি দেখেছেন তাদের একটি তালিকা করা দরকার। এ সরকার মুক্তিযুদ্ধের দাবিদার সরকার, এটা আমি বিশ্বাস করি না। এরা যদি মুক্তিযোদ্ধার সরকার হতো তাহলে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা স্বাধীনতার ঘোষকের স্ত্রী কোন কারণে কারাগারে?

লক্ষ কোটি বিএনপির নেতাকর্মীরা সুযোগ পেলেই রাস্তায় নেমে পড়বে এমন হুঁশিয়ারি দিয়ে সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ বলেন, ‘আমি হতাশ নই। কোনো রাজনৈতিক কর্মীর হতাশ হওয়ার কারণ নেই। বিএনপি হতাশ দল নয়, বিএনপি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের দল। তাই আমি এই সরকারকে বলতে চাই আপনারা ব্যাংক খেয়েছেন, শেয়ারবাজার খেয়েছেন, সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছেন, দেশের মানুষের ভোটাধিকার হরণ করেছেন, আপনারা ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাতে করেছেন। এভাবে ক্ষমতায় টিকে থাকতে পারবেন না, সময় খুব কম। তাই এখনো সময় আছে বেগম খালেদা জিয়ার কোনো অঘটন ঘটার আগেই মুক্তি দিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। অন্যথায় জনগণ আপনাদের ক্ষমা করবে না।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy